রাজশাহীতে অর্থ আত্মসাতে যমুনা ব্যাংকের ২ কর্তার জেল

রাজশাহীতে অর্থ আত্মসাতে যমুনা ব্যাংকের ২ কর্তার জেল

রাজশাহী নগর ও জেলা পুলিশের অভিযানে আটক-৯৫
রাজশাহী নগর ও জেলা পুলিশের অভিযানে আটক-৯৫

নিজস্ব প্রতিবেদক : যমুনা ব্যাংক লিমিটেডের রাজশাহী শাখা থেকে সোয়া কোটি টাকা আত্মসাৎ করার অপরাধে ব্যাংকটির সাবেক দুই কর্মকর্তার পাঁচ বছরের কারাদ- দেয়া হয়েছে। একইসঙ্গে তাদের ৭০ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। রাজশাহী বিভাগীয় স্পেশাল জজ মোসাম্মৎ ইসমত আরা এই রায় দেন। গত ২৮ অক্টোবর রায় হয়েছে।

তবে গতকাল সোমবার (৯ নভেম্বর) এটি প্রকাশ করা হয়েছে। দ-প্রাপ্ত আসামিরা হচ্ছেন- যমুনা ব্যাংকের রাজশাহী শাখার সাবেক সিনিয়র এক্সিকিউটিভ মো. আবরার হোসেন খান ও সিনিয়র এক্সিকিউটিভ অফিসার (ক্রেডিট) মাজহারুল ইসলাম।

তাদের দুইজনকেই ব্যাংক থেকে চাকরিচ্যুত করা হয়েছে। মামলার অপর একজন আসামি মারা গেছেন। তার নাম খন্দকার মাইনুল ইসলাম। ঋণগ্রহীতা মাইনুল রাজশাহী শহরের একজন বিশিষ্ট ব্যবসায়ী ছিলেন। বিএনপির রাজশাহী মহানগরের সহ-সভাপতিও ছিলেন তিনি। রায় ঘোষণার সময় বাকি দুই আসামিও আদালতে উপস্থিত ছিলেন না।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) রাজশাহী জেলা সমন্বিত কার্যালয়ের উপপরিচালক জাহাঙ্গীর আলম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, মামলার রায় হয়েছে আগে। কিন্তু গতকাল সোমবার রায়টি প্রকাশ করা হয়েছে।

দুদকের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট শহীদুল বলেন, রায়ে আসামিদের প্রতি রাষ্ট্রপক্ষের আনিত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় প্রত্যেক আসামিকে ৫ বছর সশ্রম কারাদ- এবং ৭০ লাখ টাকা করে অর্থদ- প্রদান করা হয়। দুর্নীতি দমন কমিশনের পক্ষে তিনি মামলাটি পরিচালনা করেন।

মতিহার বার্তা ডট কম: ১০ নভেম্বর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply